পাটকল বন্ধের প্রতিবাদে কিশোরগঞ্জে সিপিবির মানববন্ধন

আজ ২০ জুলাই কিশোরগঞ্জে রাষ্ট্রীয় পাটশিল্প পিপিপির নামে লুটেরাদের হাতে তুলে দেওয়ার সিদ্ধান্ত বাতিলের দাবীতে বাম গণতান্ত্রিক জোটের বঙ্গভবন থেকে গণভবন মানবপ্রাচীর কর্মসূচির সাথে সংহতি জানিয়ে, সরকারি পাটকল বন্ধের স্বীদ্ধান্তের প্রতিবাদে বাম গণতান্ত্রিক জোট সিপিবি মানববন্ধন কর্মসূচী পালন করেছে। কিশোরগঞ্জ সদর ইসলামিয়া সুপার মার্কেট সামনে এই মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। 

উক্ত মানববন্ধনে বক্তারা অবিলম্বে পাটকল বন্ধের স্বীদ্ধান্ত থেকে সরকারকে সড়ে আসার আহবান জানান। এই সময় বিভিন্ন বক্তারা, পাটকল বন্ধের প্রতিবাদ জানিয়ে বলেন, পাটকল বন্ধ হলে শুধু পাটকল শ্রমিক-কর্মচারীগন ক্ষতিগ্রস্ত হচ্ছে এমন নয়, এর ফলে ক্ষতিগ্রস্ত হবে দেশের কৃষক সহ দেশের অর্থনীতি। এই পাটকল বন্ধের ফলে বাংলাদেশ আন্তর্জাতিক পাট বাজার হারাবে এবং সেই সুযোগে অন্য দেশগুলো সেই বাজার দখল করে নিবে। এতে বাংলাদেশের অভ্যন্তরীণ অর্থনীতির পাশাপাশি দেশের রপ্তানি বাণিজ্যও বিশাল ক্ষতির মুখে পড়বে ।

এই সময় বক্তারা পাটকল বন্ধের প্রতিবাদের পাশাপাশি  দরিদ্র ও শ্রমজীবী মানুষের জন্য ত্রাণের পরিধি বাড়ানো এবং করোনা মোকাবেলায় স্বাস্থ্য বিভাগ সহ আইন শৃংখলা বাহিনীর সদস্যদের জন্য উন্নত সেবা ও নিরাপত্তা নিশ্চিত করারও আহবান জানান 

কিশোরগঞ্জ প্রতিনিধিঃঃ আলি হায়দার