আল্লাহ ও মোহাম্মদ নামে দৃষ্টিনন্দন ভাস্কর্য তৈরি হয়েছে ফেনীতে।

ফেনীর রামপুর রাস্তার মাথায় নজর কাড়ছে দৃষ্টিনন্দন একটি ইসলামী ভাস্কর্য। ফেনী পৌরসভার অর্থায়নে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে তৈরি করা হয়েছে ‘আল্লাহ’ ও ‘মুহাম্মদ’ নামের এ ভাস্কর্য।

ফেনী রিপোর্টার্স ইউনিটির সভাপতি জাফর সেলিম জানান, এই ভাস্কর্যের প্রতি ধর্মপ্রাণ মানুষের আগ্রহ যেমন রয়েছে, তেমনি নান্দনিকতা ফুটে ওঠেছে। ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের পাশে হওয়ায় এটি প্রায় সকল যাত্রীর নজর কাড়ছে। রাতের বেলা আলোকোজ্জল এ দৃশ্য সবার ভালো লাগে। সেজন্য অনেক দূর থেকেও লোকজন আসেন এটি দেখতে। তিনি জানান, ফেনী-২ আসনের সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারীর তত্ত্বাবধানে পৌর কর্তৃপক্ষ ভাষ্কর্যটি নির্মাণের উদ্যোগ নেয়।

ফেনী পৌরসভা সূত্র জানায়, মহান আল্লাহ ও হযরত মুহাম্মদের (সা.) নামে ১৪ ফুট উচ্চতার একটি ভাস্কর্য তৈরির উদ্যোগ নিয়েছে ফেনী পৌরসভা। এটি তৈরি করতে ১০ লাখ টাকা ব্যয় হয়েছে জানায় ওই সূত্র।

এদিকে সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে এ ভাস্কর্যের চিত্র। এছাড়া সরাসরি এটি দেখতে ছুটে আসেন বিপুল দর্শনার্থী। রাতের আলোকসজ্জায় আরও আকর্ষণীয় হয়ে ওঠে ভাষ্কর্যটি।

ফেনী পৌরসভার মেয়র হাজী আলাউদ্দিন সাংবাদিকদের জানান, পৌর কর্তৃপক্ষ শহরের সৌন্দর্য বৃদ্ধির জন্য এ ভাস্কর্য তৈরির উদ্যোগ নেয়। এছাড়াও শহরের বিভিন্ন স্থানে এমন আরও ভাষ্কর্য তৈরির উদ্যোগ নেওয়া হয়েছে।

– Daily Mail বাংলা