ইউরোপ-আমেরিকার তুলনায় বাংলাদেশ অনেক ভালো আছে: স্বাস্থ্যমন্ত্রী

 

ইউরোপ-আমেরিকার তুলনায় বাংলাদেশ অনেক ভালো আছে: স্বাস্থ্যমন্ত্রী

প্রাণঘাতী করোনার সংক্রমণের দিক দিয়ে ইউরোপ-আমেরিকার তুলনায় বাংলাদেশ অনেক ভালো আছে বলে মন্তব্য করেছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদমালেক।

বুধবার রাজধানীর মহাখালীর বিসিপিএস মিলনায়তনে এক অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন।
করোনাভাইরাস মোকাবেলায় সদ্য নিয়োগ পাওয়া ২ হাজার চিকিৎসকের যোগদান উপলক্ষে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।স্বাস্থ্যমন্ত্রী বলেন, সারা বিশ্বে কোভিড-১৯ বিভিন্ন পর্যায়ে হানা দিয়েছে। ইউরোপ-আমেরিকায় আপনারা দেখেছেন কী অবস্থা। সেই তুলনায়বাংলাদেশ অনেক ভালো আছে।সদ্য নিয়োগ পাওয়া চিকিৎসকদের জন্য কোভিড-১৯ আশীর্বাদ বলে মন্তব্য করেন জাহিদ মালেক। এর কারণ হিসেবে তিনি বলেন,কোভিড-১৯ মোকাবেলা করার জন্যই তারা নিয়োগ পেয়েছেন।

 

নিয়োগ পাওয়া চিকিৎসকদের উদ্দেশেস্বাস্থ্যমন্ত্রী বলেন, হাসপাতাল থেকে রোগী ফেরত যাওয়া মানে একটি অপরাধ। কোভিড-১৯ এবং অন্য সব রোগীর চিকিৎসা সেবা দিতে হবে।করোনা মোকাবেলায় সরকার ৩৯তম বিএসএস (বিশেষ) থেকে দুই হাজার চিকিৎসককে নিয়োগ দিয়ে ৪ মে প্রজ্ঞাপন জারি করে।এরপর গতকাল মঙ্গলবার তারা নিজ নিজ কর্মস্থলে যোগ দিয়েছেন।
এর আগে এই দুই হাজার চিকিৎসক নন–ক্যাডার হিসেবে নিয়োগের জন্য সুপারিশপ্রাপ্ত হলেও বিদ্যমান পরিস্থিতিতে দ্রুততার সঙ্গে তাদের ক্যাডার পদে নিয়োগ দেয়া হয়।এ ছাড়া একই উদ্দেশ্যে ৫ হাজার ৫৪ জন জ্যেষ্ঠ স্টাফ নার্স নিয়োগ করা হয়েছে।

প্রসঙ্গত করোনায় দেশে এ পর্যন্ত ২৬৯ জনের মৃত্যু হয়েছে। সর্বমোট আক্রান্ত ১৭ হাজার ৮২২ জন। এ ছাড়া নতুন করে ২১৪ জনসহ মোট তিন হাজার ৩৬১ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।